ডা. জাফরুল্লাহ চৌধুরীর খোঁজ নিলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৪:৫৫ অপরাহ্ণ, মে ২৮, ২০২০
গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী। ফাইল ছবি

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর খোঁজ-খবর নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়টি ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজেই নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও খোঁজ-খবর নিয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আমার জন্য ব্যবস্থা করতে বলেছে। সবাই আমার খোঁজ-খবর নিচ্ছে। প্রধানমন্ত্রীও নিয়েছেন, সকল রাজনৈতিক দলই খোঁজ-খবর নিয়েছেন’।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘আমার হাসপাতালে যাওয়ার দরকার নাই। তাই যাবো না। আসলে আমার চিকিৎসা হলো আমাকে বাসায় থাকতে হবে। আমাকে হাসপাতালে ডায়ালাইসিস করতে হবে, আর এটা (বাসায় থেকে করোনার চিকিৎসা গ্রহণ) করতে হবে’।

গণস্বাস্থ্য কেন্দ্র সূত্র জানায়, গত রবিবার (২৪ মে ২০২০) – ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হোন। তারপর তিনি করোনা চিকিৎসার অংশ হিসেবে শত বৎসর পুরনো চিকিৎসা পদ্ধতি প্লাজমা থেরাপি নিয়ে এখন শারীরিকভাবে বেশ সুস্থ আছেন। তবে তাঁর কিডনিজনিত সমস্যার কারণে নিয়মিত ডায়ালাইসিস করতে হচ্ছে।

উল্লেখ্য, উনার জন্য স্বেচ্ছায় প্লাজমা দাতা সংগ্রহ করে দেয় সন্ধানী কেন্দ্রীয় পরিষদ, সন্ধানী গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ ইউনিট এবং ট্রান্সফিউসন মেডিসিন বিভাগ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল।

সূত্র – ইনকিলাব।