২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত থেকে সুস্থ বেশি

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২১

২৪ ঘণ্টায় দেশে নতুন করে সাত হাজার ৬১৪ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১১ লাখ ৩৬ হাজার ৫০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে নয় হাজার ৭০৪ জন। এ নিয়ে দেশে মোট নয় লাখ ৬১ হাজার ৪৪ করোনা থেকে সুস্থ হলো। সে হিসাবে ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত থেকে সুস্থ বেশি।

 

আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৬৩৯টি ল্যাবে ২৫ হাজার ৬২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে ২৪ হাজার ৯৭৯টি। করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৪৮ শতাংশ। এই পর্যন্ত নমুনা শনাক্তের হার ১৫ দশমিক ৪৩ শতাংশ।

 

২৪ ঘণ্টায় নতুন ১৭৩ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৯৮ জন ও নারী ৭৫ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১২ হাজার ৭৫৯ জন ও নারী পাঁচ হাজার ৭৩৯ জন। মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে দুজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৫ জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১০ জন ও ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন।

 

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৫৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩২ জন, রাজশাহী বিভাগে ১১ জন, খুলনা বিভাগে ৩৮ জন, বরিশাল বিভাগে আটজন, সিলেট বিভাগে ছয়জন, রংপুর বিভাগে ১৬ জন ও ময়মনসিংহ বিভাগে চারজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ১৪৬ জন, বেসরকারি হাসপাতালে ২২ জন ও বাসায় পাঁচজন মারা গেছেন।

 

এ ছাড়া ২৪ ঘণ্টায় নতুন সুস্থদের মধ্যে ঢাকা বিভাগে তিন হাজার ৯১৭, চট্টগ্রামে তিন হাজার ৩৫৮ জন, রংপুরে ৩২৬ জন, খুলনায় এক হাজার ১৮ জন, বরিশালে ৯৩ জন, রাজশাহীতে ৪৯৫ জন, সিলেটে ২৩৫ জন ও ময়মনসিংহতে ২৬২ জন।

 

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।