২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২১
করোনা বুলেটিন। প্রতীকী ছবি

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১০২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৫ হাজার ৭২৯ জনে দাঁড়িয়েছে।

এ ছাড়া দেশে নতুন করে আরও চার হাজার ৬৯৮ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৪ লাখ ৮২ হাজার ৬২৮ জন করোনায় আক্রান্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে আট হাজার ৩১৪ জন। এ নিয়ে দেশে মোট ১৩ লাখ ৯৭ হাজার ৮৮৫ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৭৮৯টি ল্যাবে ৩৪ হাজার ১৬৭টি নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয় ৩৪ হাজার ১১১ টি। করোনা শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৬ দশমিক ৮৭ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় নতুন ১০২ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ৫২ জন ও নারী ৫০ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন ১৬ হাজার ৭৬০ জন ও নারী আট হাজার ৯৬৯ জন।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের দুইজন,২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে আটজন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ৩৭ জন, চট্টগ্রাম বিভাগে ২৪ জন, রাজশাহী বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে আটজন, বরিশাল বিভাগে ছয়জন, সিলেট বিভাগে ১৩ জন, রংপুর বিভাগে চারজন ও ময়মনসিংহ বিভাগে পাঁচজন। এ ছাড়া সরকারি হাসপাতালে ৭৫ জন, বেসরকারি হাসপাতালে ২৬ জন ও বাসায় একজন মারা গেছে।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।