২০২৩ বিশ্বকাপ ঘরে আনতে চান সাকিব!

প্রকাশিত: ৫:২৫ পূর্বাহ্ণ, মে ৩১, ২০২০
ছবিঃ আইসিসি
সাকিব আল হাসান; বাংলাদেশের জান, বাংলাদেশের প্রান; বিশ্বের সেরা অলরাউন্ডার। মিস্টার ৭৫ বিশ্বে রেকর্ড আল হাসান নামেও পরিচিত। আবার লাল-সবুজের দেশে পেয়েছেন নবাবী তকমা। দিনশেষে নিজেকে নিয়ে যাচ্ছেন অনেক উঁচুতে, পিছনে ফেলছেন বিশ্বের বাঘা বাঘা ক্রিকেটারদের। যদিও ফিক্সিং ইস্যু গোপন করায় বর্তমানে রয়েছে নিষেধাজ্ঞায়।
তবে দেশকে নিয়ে পরিকল্পনা করতে পিছিয়ে নেই সাকিব। সাকিবের চোখ এখন ২৩ বিশ্বকাপে। সম্প্রতিক সময়ে চ্যানেল টুয়েন্টিফোরের ক্রীড়া অনুষ্ঠান স্পোর্টস টুয়েন্টিফোরের সাথে আলাপকালে সাকিব জানান বাংলাদেশ কে নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপকেই পাখির চোখ করে রাখতে চান তিনি। অর্থাৎ, আগামী বিশ্বকাপটিই তিনি নিয়ে আসতে চান দেশের শোকেজে।
এই বিষয়ে সাকিব বলেন, ‘বিশ্বকাপ জয় তো দলগত লক্ষ্য। আমি তো চাই তেইশেই যেন বিশ্বকাপ জিতে যাই। তাহলে সাতাশের জন্য এত কষ্ট করা লাগবে না, এতদিন খেলাও লাগবে না। সাতাশের বিশ্বকাপ আসতে আরও সাত বছর, তেইশের বিশ্বকাপ তো আড়াই-তিন বছর পরই। সেদিক থেকে তেইশই সহজ।’
এছাড়াও সর্বশেষ বিশ্বকাপ জেতার সুযোগ ছিলো বাংলাদেশের সামনে। যদিও ছোট কিছু ভুলে হয়েছে স্বপ্নভঙ্গ! কিন্তু একই ভুল আর করতে চাননা মিস্টার ৭৫। তাই ২৩ সালকে টার্গেট হিসেবে নিবেন এই অলরাউন্ডার।
এই বিষয়ে সাকিব বলেন, ‘বাস্তবসম্মত কি না বললে তো বলব উনিশও আমাদের জন্য বাস্তবসম্মত ছিল। তেইশে এশিয়াতে খেলা, আমাদের বড় সুযোগ থাকবে। যদিও এশিয়াতে খেলা হলে এশিয়ার বাকি দেশগুলোর জন্যও বড় সুযোগ তৈরি হবে। অনেক কঠিন প্রতিযোগিতা হবে। আমাদের অনেক নতুন খেলোয়াড় থাকবে, হয়ত ভালো পারফর্ম করতে সক্ষম খেলোয়াড়ের সংখ্যা বেশি থাকবে।’
সবমিলিয়ে, মাঠে ফেরার পর সাকিব চাইবে দলকে ঢেলে সাজাতে। এবং লক্ষ্য একটাই ২৩ এর ট্রফি লাল-সবুজের দেশে। ইনশাআল্লাহ সাকিব সফল হবে! যদিও আমাদের থাকতে হবে সময়ের অপেক্ষায়।