সিনহা হত্যা মামলায় রিমান্ড শেষে ৭ আসামি আদালতে

প্রকাশিত: ১:০৮ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২০
বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ফাইল ছবি

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় সাত দিনের রিমান্ড শেষে পুলিশের চার সদস্যসহ সাতজনকে কক্সবাজারের আদালতে হাজির করেছে র‍্যাব। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে কক্সবাজারে র‍্যাব-১৫-এর কার্যালয় থেকে তাঁদের আদালতে হাজির করা হয়।

আসামিদের প্রথমে আদালতের হাজতখানায় রাখা হয়। এরপর তাদের আদালতে উপস্থাপন করে কারাগারের পাঠানোর আবেদন জানাবে র‍্যাব। নতুন করে আর রিমান্ডের আবেদন করা হবে না বলে র‍্যাবের দায়িত্বশীল সূত্রে জানা গেছে।

আজ সকালে মামলার এই সাত আসামিকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যান র‍্যাব সদস্যরা। সেখানে আসামিদের স্বাস্থ্য পরীক্ষা করেন চিকিৎসকরা। এর আগে কক্সবাজার কারাগার থেকে আসামিদের র‍্যাব হেফাজতে নেওয়ার পরও স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

এর আগে গত ১২ আগস্ট হত্যা মামলার তদন্ত কর্মকর্তার ১০ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ সাত আসামির সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড মঞ্জুর করা আসামিরা হলেন সহকারী উপপরিদর্শক (এএসআই) লিটন মিয়া, কনস্টেবল সাফানুর রহমান, কামাল হোসেন ও আবদুল্লাহ আল মামুন, পুলিশের দায়ের করা মামলার সাক্ষী মো. নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও মোহাম্মদ আয়াছ।

দুই দিন পর ১৪ আগস্ট আসামিদের কক্সবাজার জেলা কারাগার থেকে নিজেদের হেফাজতে নেয় র‍্যাব। কারাগার থেকে প্রথমে তাদের কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে তাদের প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা হয়। পরে দুপুর ১২টার দিকে তাদের র‍্যাব কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।