সারাদেশে অধস্তন আদালতের ৩৭ জন বিচারক করোনায় আক্রান্ত

প্রকাশিত: ১০:২৪ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

ভার্চুয়াল পদ্ধতিতে আদালতে বিচারকার্য পরিচালনা এবং দায়িত্ব পালনের সময় সারাদেশে এ পর্যন্ত অধস্তন আদালতের ৩৭ জন বিচারক, বাংলাদেশ সুপ্রীম কোর্ট এর ৩৮ জন কর্মচারী এবং অধস্তন আদালতের ১০১ জন কর্মচারী করোনাভাইরাস এ আক্রান্ত হয়েছেন। বাংলাদেশ সুপ্রীম কোর্টের স্পেশাল অফিসার ও মুখপাত্র মোহাম্মাদ সাইফুর রহমান এ তথ্য জানান।

এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন অধস্তন আদালতের ১০ জন বিচারক। লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) জনাব ফেরদৌস আহমেদ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ জুন ঢাকা সিএমএইচে মৃত্যুবরণ করেন। কোভিড-১৯ উপসর্গ নিয়ে ১৮ জুন ২০২০ খ্রি জনাব মো কাউসার, জারীকারক, মাদারীপুর জেলা জজ আদালত এবং ১৯ জুন জনাব মহিউদ্দিন মোহন, অফিস সহায়ক, নওগাঁ জেলা জজ আদালত মৃত্যুবরণ করেছেন।

মাগুরার জেলা জজ জনাব মোঃ কামরুল হাসান (জেলা জজ) মাগুরা বর্তমানে ঢাকার কুর্মিটোলা হাস্পাতালে এবং ভোলার জেলা জজ জনাব এ বি এম মাহমুদুল হক ঢাকার ইউনিভার্সেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

বাংলাদেশ সুপ্রীম কোর্ট হতে আক্রান্ত বিচারক এবং কর্মচারীর চিকিৎসা বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট জেলার জেলা জজগণকে অনুরোধ করা হয়েছে। তাদের সাথে বাংলাদেশ সুপ্রীম কোর্ট হতে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে এবং প্রধান বিচারপতি মহোদয়কে তাদের সম্পর্কে অবহিত করা হচ্ছে। বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি মহোদয়গণের কোভিড-১৯ সংক্রান্তে সার্বক্ষণিক যোগাযোগের জন্য সুপ্রীম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের নেতৃত্বে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া অধস্তন আদালতের বিচারকগণের কোভিড-১৯ জনিত চিকিৎসা সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার এর নেতৃত্বে ৫ সদস্যের অপর একটি কমিটি সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে।