ঢাকা, বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৪শে জিলহজ, ১৪৪২ হিজরি

সরকার সব খুলে দেশকে বিপদে ফেলেছে: ফখরুল


প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ, মে ৩১, ২০২০

করোনাভাইরাসের বিস্তারের ব্যাপক ঝুঁকির মধ্যে সব কিছু খুলে দিয়ে সরকার দেশকে চরম বিপদের দিকে ঠেলে দিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে গতকাল শনিবার সকালে তার কবরে ফুল দিয়ে গণমাধ্যমের সামনে এসে এই প্রতিক্রিয়া জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, “এই বিষয়গুলোতে সরকার প্রথম থেকেই ভুল সিদ্ধান্ত নিয়েছে। মনে হয়েছে যে, সমন্বয় নেই কোথাও এবং তাদের (সরকার) সিদ্ধান্তগুলো সম্পূর্ণভাবে অপরিপক্কই নয়, অদূরদৃষ্টি সম্পন্ন ও প্রজ্ঞাবিহীন।

“কোনোরকম চিন্তা ছাড়া একেবারে দায়িত্বজ্ঞানহীনভাবে এই সিদ্ধান্তগুলো নেওয়া হচ্ছে। আমরা মনে করি যে, এটা একেবারে ভুল সিদ্ধান্ত এবং এতে চরম বিপদের দিকে ঠেলে দেওয়া হচ্ছে দেশকে।”

এখন করোনাভাইরাসের বিস্তার আরও বেশি ঘটবে বলে শঙ্কা প্রকাশ করে ফখরুল বলেন,“বিশেষজ্ঞরা বলছেন, তাদের (সরকার) নির্বাচিত স্বাস্থ্যসম্মত টেকনিক্যাল কমিটি তাদের পরামর্শ দিয়েছেন যে, এই মুহুর্তে একবারে সবকিছু একসাথে খোলা উচিত হবে না।”
“সেক্ষেত্রে তারা তাদের কথা না শুনে সব কিছু খুলে দিয়েছে। আরও হুমকির মুখে গোটা জাতি পড়ে গেছে।”

বিএনপির তরফ থেকে জনগণের প্রতি পরামর্শ কী- প্রশ্ন করা হলে দলটির মহাসচিব বলেন, “আপনারা নিজেরা নিরাপদ থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন এবং ঘরে থাকুন।”

সূত্র কৃতজ্ঞতা- বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম