সরকার দৃঢ়তার সঙ্গে করোনা মোকাবিলা করছে : খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২১
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ফাইল ছবি

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সরকার দৃঢ়তার সঙ্গে করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছে। দেশের মানুষকে করোনাভাইরাস থেকে মুক্ত রাখতে ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে। ৭ আগস্ট থেকে দেশের প্রত্যেক ইউনিয়নে ভ্যাকসিন দেওয়া হবে।

আজ রোববার নওগাঁর নিয়ামতপুরে জেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলার ‘ভ্যাকসিনেশন কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়ন ও করোনার ঊর্ধ্বগতি রোধকল্পে জনসচেতনতা বৃদ্ধিতে করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় খাদ্যমন্ত্রী এসব কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, উপজেলার প্রতি ইউনিয়নে স্বেচ্ছাসেবক কমিটি করা হয়েছে। জীবন বাজি রেখে স্বেচ্ছাসেবক টিম করোনা মোকাবিলায় কাজ করছে। স্বাস্থ্য বিভাগের ভ্যাকসিন কার্যক্রমকে শতভাগ সফল বাস্তবায়নে জনপ্রতিনিধিদের এসব স্বেচ্ছাসেবকদেরকে সঙ্গে নিয়ে কাজ করতে হবে। সবাইকে ভ্যাকসিনের আওতায় এনে প্রধানমন্ত্রীর উদ্দেশ্য সফল করতে হবে।

খাদ্যমন্ত্রী আরও বলেন, সবাইকে ভ্যাকসিন দেওয়ার আগ পর্যন্ত মাস্ক পরা এবং স্বাস্থ্যবিধি মেনে চলা সবচেয়ে জরুরি। যারা মাস্ক পরতে চায় না, তাদের মাস্ক পরানো এবং স্বাস্থ্যবিধি মানতে উদ্বুদ্ধকরা চ্যালেঞ্জিং হলেও সবার প্রচেষ্টায় এটা বাস্তবায়ন করতে হবে। ভ্যাকসিন নিয়ে কোনো অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ারও আহবান জানান তিনি।