সরকারের অবহেলায় করোনা মহামারী হয়েছে: নজরুল

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান

পরীক্ষার জন্য পর্যাপ্ত সুবিধা না দেওয়া, যথাসময়ে সুচিকিৎসা না করা, ডাক্তার-নার্স- টেকনিশিয়ানদের যথাসময়ে প্রশিক্ষণ না দেওয়ায় কারণে বাংলাদেশে করোনার প্রাদুর্ভাব বিস্তার লাভ করেছে বলে অভিযোগ করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতারা।

রোববার (৫ জুলাই) ২০ দলের কেন্দ্রীয় নেতাদের বৈঠক হয়। এরপর গতকাল সোমবার দুপুরে জোটের সমন্বয়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান অনলাইনে সংবাদ সম্মেলন করে এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন- ‘প্রথম থেকেই সরকারি-বেসরকারি হাসপাতাল ও চিকিৎসাকেন্দ্রে করোনা আক্রান্তদের চিকিৎসার সুযোগ সৃষ্টিতে সরকারের সিদ্ধান্ত গ্রহণে বিলম্ব ও অবহেলার কারণে করোনা মহামারী আকারে বিস্তার লাভ করেছে।’।

নজরুল ইসলাম খান বলেন- ‘২০ দল মনে করে, বিদ্যমান সঙ্কট নিরসনে দেশের সব রাজনৈতিক দল, শ্রেণি-পেশার সংগঠন, সংশ্লিষ্ট বিষয়ে বিশেষজ্ঞদের সম্মিলিত ও সক্রিয় প্রয়াসই শুধু দেশবাসীকে ক্রমবর্দ্ধমান মহামারীর ভয়াল প্রকোপ থেকে বাঁচাতে পারে।’

নজরুল ইসলাম খান আরও বলেন- মাত্র কিছুদিন আগে আম্ফানে দেশের লাখো পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের কয়েকটি জেলার আরও কয়েক লাখ পরিবার। ২০ দল এই সব ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রয়োজনীয় ত্রাণ সহায়তা প্রদান এবং পুনর্বাসনে সর্বাত্মক সহায়তার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছে।