মাদরাসাতুল হিকমায় শুরু হলো অনলাইন ক্লাস

প্রকাশিত: ১২:৪৬ পূর্বাহ্ণ, জুন ১৮, ২০২০

 

চলমান কোভিড-১৯ বিপর্যয়ে শিক্ষাব্যবস্থার অচলাবস্থায় ছাত্রদেরকে শিক্ষাদান কর্মসূচির সাথে সম্পৃক্ত রাখতে মাদরাসাতুল হিকমাহ আল ইসলামিয়াহ অনলাইন ক্লাসের উদ্বোধন করেছে ।

 

অনলাইনভিত্তিক মিটিং প্ল্যাটফর্ম জুম এবং ফেইসকু ম্যাসেঞ্জারের রুম ব্যবহার করে লাইভ ভিডিওর মাধ্যমে চলছে শ্রেণীভিত্তিক পাঠদান। হিফয ও নূরানীর ছাত্রদের জন্য করা হয়েছে একক ক্লাসের ব্যবস্থা। দীর্ঘ দিনের বিরতির পর অনলাইন ক্লাস পেয়ে ছাত্র ও অভিভাবকগণ আনন্দিত। এতে তারা স্বস্তির নিঃশ্বাস ফেলেছে এবং মাদরাসার প্রিন্সিপাল ও দায়িত্বশীল অন্য শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে।

 

১৮ জন প্রাজ্ঞ শিক্ষকের সার্বক্ষণিক তত্ত্বাবধানে চলছে শিক্ষা কার্যক্রম।

 

গত ১০ই জুন অত্র মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মাওলানা আবু সালেহ রহমানীর উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে যাত্রা শুরু হয় মাদরাসা জগতে এই যুগোপযোগী উদ্যোগের।

 

উদ্বোধনী বক্তব্যে  প্রিন্সিপাল মাওলানা রহমানী বলেন- বিপর্যয়কালীন ঘরবন্দী ছাত্রদের নিকট অনলাইনভিত্তিক শিক্ষাসেবা পৌঁছাতে পেরে আমরা আনন্দিত, গর্বিত। আশা করি, এতে কওমী অঙ্গনে তথ্য প্রযুক্তির ইতিবাচক ব্যবহারের পথ সুগম হবে এবং আমাদের এ উদ্যোগ অন্যদেরকেও অনুপ্রাণিত করবে।

 

উল্লেখ্য, মাদরাসাতুল হিকমাহ আল ইসলামিয়াহ উত্তরা ছয় নম্বর সেক্টরের দুই নম্বর সড়কের সতেরো নম্বর বাড়িতে অবস্থিত। ২০০০ সালে প্রতিষ্ঠিত এ মাদরাসা সাধারণ ও কওমি শিক্ষাব্যবস্থার মধ্যে যুগোপযোগী সমন্বয় সাধন করে মাদরাসা শিক্ষাব্যবস্থায় এক বৈপ্লবিক পরিবর্তনের অগ্রদূত হয়ে আছে।