ঢাকা, বুধবার ১৬ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৫ই জিলকদ, ১৪৪২ হিজরি

মাইক্রোসফটের সাথে মর্যাদাপূর্ণ অংশীদারিত্বে ডিপিএস এসটিএস স্কুল


প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, জুন ২২, ২০২০

 

অনলাইনে শিক্ষা কার্যক্রম আরো সহজ করতে মাইক্রোসফটের সাথে মর্যাদাপূর্ণ অংশীদারিত্বে যুক্ত হয়েছে ডিপিএস এসটিএস স্কুল।

দেশের দ্বিতীয় প্রতিষ্ঠান হিসেবে মাইক্রোসফটের সাথে এ অংশীদারিত্ব করেছে রাজধানীর উত্তরাস্থ ডিপিএস এসটিএস স্কুল। এর আগে ২০১২ সালে, শিক্ষা মন্ত্রণালয় মাইক্রোসফটের সাথে এ অংশীদারিত্ব করে।

এ মর্যাদাপূর্ণ অংশীদারিত্ব মাইক্রোসফটের ‘মাইক্রোসফট শেপ দ্য ফিউচার প্রোগ্রাম স্ট্র্যাটেজিক এডু কেয়ার ইনিশিয়েটিভ’ শীর্ষক এলিজিবিলিটি প্রোগ্রামের একটি উদ্যোগ। ভ্যালু-অ্যাডেড সফটওয়্যার থেকে প্রযুক্তিগত সহায়তা, মাইক্রোসফটের সাথে এ অংশীদারিত্ব ডিপিএস এসটিএস স্কুলকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছে।
এ নিয়ে ডিপিএস এসটিএস স্কুলের অধ্যক্ষ মধু ওয়াল বলেন- শিক্ষার্থীদের সর্বোচ্চ মানের পাঠদানের ক্ষেত্রে এ অংশীদারিত্বটি গুরুত্বপূর্ণ অর্জন বলে আমরা মনে করি। কোভিড-১৯ পরিস্থিতির কারণে আমরা একটি সঙ্কটকালীন সময় অতিক্রম করছি, আর এমন সময়ে মাইক্রোসফট উদারভাবে এগিয়ে এসেছে, তাদের এ পদক্ষেপ নিঃসন্দেহে অনবদ্য। এ স্বীকৃতির জন্য মাইক্রোসফটকে আমরা ধন্যবাদ জানাই এবং আমরা এ অংশীদারিত্বের সর্বোচ্চ উপযোগিতা নিশ্চিতে কাজ করবো।

তিনি আরও বলেন- সাধারণ ছুটি চলাকালীন সময়ে আমরা স্কুলের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম অনলাইন ক্লাসের মাধ্যমে পরিচালনা করেছি। ইতিমধ্যেই, আমাদের অনলাইন ক্লাস নিয়ে অভিভাবকদের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছি। উল্লেখ্য, আমাদের অনলাইন ক্লাসগুলোতে ৮৫ শতাংশেরও বেশি শিক্ষার্থীর উপস্থিতি ছিলো। আমরা কখনোই শিক্ষার মান নিয়ে আপোষ করি না এবং শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমকে আরো সহজ করতে আমরা সচেষ্ট।