ভুলে ফেলে যাওয়া ৬১ লাখ টাকা মালিককে ফেরত দিলেন অটোরিকশা চালক

প্রকাশিত: ১২:১৫ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০২০

৬১ লাখ টাকা। ভুল করে অটোরিকশায় ফেলে যান এক বিকাশ কর্মকর্তা। চাঁদপুর শহরের পুরানবাজার হরিসভা রোডের একটি গ্যারেজে টাকাগুলো নিয়ে হাজির হোন অটোরিকশা চালক। সন্ধান চলে মালিকের। খবর দেয়া হয় পুলিশকে।

রবিবার বেলা সাড়ে ১১টার দিকে চাঁদপুর পৌরসভার কাছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সামনে থেকে ৬১ লাখ টাকা নিয়ে অটোরিকশায় করে জোড়পুকুর পাড় এলাকায় আসেন বিকাশের কর্মকর্তা মাসুদ। অটোরিকশার ভাড়া মিটিয়ে তিনি টাকা না নিয়ে নেমে যান।

এরপর অটোরিকশা চালক সজিব, টাকাগুলো ফেরত দিতে ঘটনাস্থল জোড়পুকুর পাড়ে প্রায় আধাঘণ্টা অপেক্ষা করেন। টাকার মালিককে না পেয়ে সদরের পুরানবাজার এলাকার একটি গ্যারেজে যান। বড়ভাই ও জেলা আওয়ামী লীগের অফিস সহকারী বাদলকে ঘটনাটি জানান। বাদল ফোনে ঘটনাটি জানান পুলিশকে।

অন্যদিকে, টাকার মালিকও সদর মডেল থানা ও জেলা গোয়েন্দা পুলিশকে বিষয়টি অবহিত করেন। সন্ধ্যার দিকে ওই শহরের পুরানবাজার এলাকায় গ্যারেজ থেকে অটোরিকশা চালক সজিবকে টাকাসহ থানায় নিয়ে আসে পুলিশ।

পুলিশ জানায়, ওই এলাকার সিসিটিভি ফুটেজ দেখে অটোরিকশা ও টাকার ব্যাগ শনাক্ত হয়। উদ্ধারের পর টাকাগুলো রাতেই মালিকের কাছে হস্তান্তর করা হয়।

অটোরিকশা চালকের সততায় পুলিশ সুপারের নির্দেশে তাকে ৫ হাজার টাকা পুরস্কৃত করা হয়। এছাড়া টাকার মালিক তাকে পুরস্কৃত করবেন বলে জানিয়েছে পুলিশ। জেলা প্রশাসনও এই সততার জন্য ওই যুবককে ফুল দিয়ে সংবর্ধিত করে।