ভারতীয় সেনাবাহিনীর গোলায় ৪ পাকিস্তানি নিহত

প্রকাশিত: ৯:৫২ পূর্বাহ্ণ, জুন ১৯, ২০২০

পাকিস্তানের সেনাবাহিনী বলেছে, কাশ্মির সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় সেনাবাহিনীর গোলার আঘাতে চার বেসামরিক পাকিস্তানি নিহত হয়েছে। বৃহস্পতিবার পাকিস্তান সেনাবাহিনীর বিবৃতিকে উদ্ধৃত করে আল জাজিরা এখবর জানিয়েছে।

পাকিস্তানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতেখার বিবৃতিতে বলেছেন, নিয়ন্ত্রণ রেখার নিখিয়াল ও বাগসার এলাকার বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে এসব গোলা ছোড়া হয়।
তিনি আরো বলেন, নিখিয়াল ও বাগসার সেক্টরে বেসামরিক নাগরিকদের লক্ষ্য করে গোলা ছোড়ে ভারতীয় সেনাবাহিনী অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করেছে। পাকিস্তান সেনাবাহিনী জানায়, সীমান্তের যে এলাকায় হামলা চালানো হয়েছে তা আবাসিক অঞ্চল। সেখানে বেসামরিক লোকজনের বসবাস। নিহতদের মধ্যে এক নারী রয়েছেন। এছাড়া আরো কয়েক জন আহত হয়েছেন।
পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র আরো জানিয়েছেন, ভারতীয় গোলা-গুলির জবাব দিতে পাকিস্তানের সেনাবাহিনীও পাল্টা গুলি চালিয়েছে।

এদিকে, পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বৃহস্পতিবার ইসলামাবাদে নিযুক্ত ভারতের চার্জ দ্য অ্যাফেয়ার্স গৌরব আহলুওয়ালিকে ডেকে এনে প্রতিবাদ জানিয়েছে।
পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া বিষয়ক মহাপরিচালক জাহিদ হাফিজ চৌধুরী ভারতের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে বলেছেন, ভারতীয় বাহিনী নিরপরাধ মানুষকে হত্যার মাধ্যমে ২০০৩ সালের যুদ্ধবিরতি বিষয়ক সমঝোতা লঙ্ঘন করছে এবং মানবাধিকার বিষয়ক আন্তর্জাতিক আইন ও রীতিনীতির প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছে।
সূত্র : পার্সটুডে