ভাইরাস সংক্রমণ নিয়ে নতুন গেম ‘ভাইরাল প্যানিক’

প্রকাশিত: ৬:২৮ পূর্বাহ্ণ, জুলাই ৪, ২০২০

করোনাভাইরাস মহামারীর এ সময়ে ভাইরাস সংক্রমণ নিয়ে অ্যান্ড্রয়েড গেম তৈরি করেছে বাংলাদেশি গেম ডেভেলপার প্রতিষ্ঠান ক্রিয়েটিভ ম্যাঙ্গো। গেমটির নাম ‘ভাইরাল প্যানিক’।

 

এটি একটি চলমান সারভাইভাল গেম; যেখানে প্লেয়ারকে একের পর এক ভাইরাস থেকে নিজেকে রক্ষা করার জন্য ছুটতে হবে। বিভিন্ন ধরনের ছোঁয়াচে ভাইরাস থেকে নিজেকে রক্ষা করার পাশাপাশি ভাইরাসগুলো সম্পর্কে নানা তথ্যও জানা যাবে এ গেমের মাধ্যমে। যতগুলো ভাইরাস থেকে নিজেকে রক্ষা করা যাবে, ততই বাড়বে স্কোর।

 

২০১৭ সাল যাত্রা শুরু করে ক্রিয়েটিভ ম্যাঙ্গো, প্রতিষ্ঠানটির ডেভেলপমেন্ট টিম লিডার আহাসানুল হক নূর বলেন- উপযুক্ত দল গঠন এবং গেম জগতের খুঁটিনাটি জানতেই কেটে যায় দুটি বছর। এরপর ২০১৯-এর শেষে এসে একে একে নির্মাণ করি আমাদের প্রথম ১০টি গেম।

 

ভাইরাল প্যানিক আমাদের ১১তম সৃষ্টি । গেমটির প্রজেক্ট ম্যানেজার এ সম্পর্কে বলেন- ‘এখন পরবর্তী আপডেটের কাজ চলছে, যাতে করে গেমটির মাধ্যমে ব্যবহারকারীদের ভাইরাস সম্পর্কিত সব ধরনের তথ্য এবং সচেতনতা প্রদান করা যায়’।

 

ক্রিয়েটিভ ম্যাঙ্গোর অন্যান্য গেমের মধ্যে রয়েছে পাইরেট শুটার, ট্যাপ ট্যাপ ফ্রগ, স্পেস স্ম্যাস প্রভৃতি। গুগল প্লেস্টোরে গেমটি (https://play.google.com/store/apps/details?id=com.creativemango.viralpanic&hl=en) পাওয়া যাবে।