বিশ্বকাপ স্কোয়াড ছাড়াই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড

প্রকাশিত: ১২:০৪ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২১

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের বিপক্ষে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে নিউজিল্যান্ড। তবে বিশ্বকাপের প্রস্তুতি হলেও বিশ্বকাপের স্কোয়াডের তারকাদের ছাড়াই এই সফরে আসবে কিউইরা। বাংলাদেশ সফরে নেই নিউজিল্যান্ডের নিয়মিত ক্রিকেটারেরা।

গতকাল সোমবার রাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ভারত সিরিজের দল, বাংলাদেশ ও পাকিস্তান সফরের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। বাংলাদেশের বিপক্ষে ঘোষিত দলে নেই বিশ্বকাপের স্কোয়াডে থাকা তারকারা।

আসছেন না নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন, অভিজ্ঞ ব্যাটসম্যান মার্টিন গাপটিলরা। নিয়মিত অধিনায়কের বদলে বিশ্বকাপের আগের দুই সিরিজে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম।

অবশ্য এভাবে দল ভাগ করার কারণও জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। বিশ্বকাপ, ভারত সফর, বাংলাদেশ সফর, পাকিস্তান সফর—চার সিরিজের জন্য লম্বা সময় ধরে ক্রিকেটারদের বায়ো-বাবলে থাকতে হবে। সেই চিন্তা থেকে ক্রিকেটারদের মানসিক অবস্থার কথা ভেবে দল এভাবে ভাগ করেছে দেশটির ক্রিকেটের বোর্ড।

আগামী ২৪ আগস্ট বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। দুদলের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১ সেপ্টেম্বর থেকে। পরের চারটি ম্যাচ হবে যথাক্রামে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ সফর শেষেই ১৮ বছর পর পাকিস্তান সফর করতে যাবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সেখানেই দলের সঙ্গে যোগ দেবেন গাপটিলসহ পাকিস্তান সফরের স্কোয়াডের বাকিরা।

বাংলাদেশ ও পাকিস্তান সফরের নিউজিল্যান্ড দল: টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি (ওয়ানডে), স্কট কুগেলাইন, কোল ম্যাকাঞ্জি, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স (টি-টোয়েন্টি), ব্লেয়ার টিকনার, উইল ইয়াং, (পাকিস্তানে শুধু টি-টোয়েন্টি খেলতে যাবেন মার্টিন গাপটিল, মার্ক চ্যাপম্যান, ড্যারিল মিচেল, টড অ্যাস্টল ও ইশ সোধি)।