ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেইমার

প্রকাশিত: ২:৫৩ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২০

লাইপজিগকে হারিয়ে ক্লাব ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে প্যারিসের ক্লাব পিএসজি। এমন বিশেষ দিনে উদযাপনের কমতি ছিল না পিএসজি শিবিরে। এই উৎসবের মধ্যেই বড় ভুল করে বসেছেন দলের গুরুত্বপূর্ণ তারকা নেইমার। যে নিয়ম ভাঙার কারণে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে নিষিদ্ধ হতে পারেন বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়।

গতকাল মঙ্গলবার দিবাগত রাতে অনুষ্ঠিত ম্যাচে লাইপজিগকে ৩-০ গোলে হারিয়েছে পিএসজি। দলের পক্ষে একটি করে গোল করেছেন ডি মারিয়া, মার্কোনিয়োস ও হুয়ান বের্নাত।

দলটির সামনে এখন অধরা ইউরোপসেরার মুকুটের হাতছানি। আর সে স্বপ্ন পূরণের পথে বাধা বায়ার্ন মিউনিখ ও লিওঁর মধ্যে জয়ী দল। আগামী রোববার ফাইনালে শিরোপার জন্য মাঠে নামবে ফরাসি ক্লাবটি।

তবে গুরুত্বপূর্ণ ম্যাচে নেইমারকে পাওয়া নিয়ে চিন্তা বাড়তে পারে পিএসজি শিবিরে। করোনার কারণে ফুটবলে যতগুলো নিয়ম এসেছে, তার মধ্যে অন্যতম হলো জার্সি বদল। কারণ, জার্সি বদলের মাধ্যমে খেলোয়াড়দের মধ্যে করোনা সংক্রমণ হতে পারে। কিন্তু উৎসবের রাতে সেটিই করেছেন নেইমার। গতকাল ম্যাচ শেষে লাইপজিগের জার্মান ডিফেন্ডার মার্সেল হালস্টেনবার্গের সঙ্গে জার্সি বদলেছেন নেইমার।

উয়েফার নতুন নিয়মে বলা আছে, ম্যাচের পর জার্সি বদল করলে সংশ্লিষ্ট খেলোয়াড়কে এক ম্যাচ নিষিদ্ধ করা হবে। সেইসঙ্গে ১২ দিন সেলফ আইসোলেশনে থাকতে হবে। যদি তাই হয়, চ্যাম্পিয়নস লিগের ফাইনাল থেকে নিষিদ্ধ হতে পারেন ব্রাজিল সুপারস্টার।