পাকিস্তানের বিপক্ষে জিতলে আমার সবচেয়ে বেশি ভালো লাগে- মেহেদী হাসান মিরাজ

প্রকাশিত: ৩:৩৪ পূর্বাহ্ণ, জুন ৬, ২০২০
Bangladesh’s Mehedi Hasan Miraz celebrates the dismissal of England’s Jonny Bairstow during their second day of the second cricket test match in Dhaka, Bangladesh, Saturday, Oct. 29, 2016. (AP Photo/A.M. Ahad)
বাংলাদেশের ক্রিকেটে এখনো পর্যন্ত যতো উত্থান পতনের সাক্ষি হয়েছে তার শুরু টা হয়েছে ১৯৮৬ সালের ৩১ মার্চ। প্রতিপক্ষ ছিলো পাকিস্তান। অর্থাৎ বাংলাদেশ ১ম অফিশিয়াল আন্তর্জাতিক ম্যাচে প্রতিপক্ষ হিসেবে পেয়েছিলো পাকিস্তান কে। ১ম সেই দেখায় বেশ বাজেভাবে হারের পর প্রায় ১৩ বছরের প্রতিক্ষার পর বাংলাদেশ পাকিস্তানের সাথে পেয়েছিলো ১ম জয়।
তবে সম্প্রতি বিডিক্রিকটাইমের এর লাইভ আড্ডায়; কোন দলের বিপক্ষে ম্যাচ জিততে সবচেয়ে ভালো লাগে? এমন এক প্রশ্নের জবাবে বাংলাদেশ জাতীয় দলের অফ-স্পিন অলরাউন্ডার জানিয়েছেন মেহেদী হাসান মিরাজ জানিয়েছেন ‘আমার প্রিয় প্রতিপক্ষ পাকিস্তান’। নির্ধারিত কোনো কারণ দেখাতে না পারলেও পাকিস্তানের বিপক্ষে জিতলে তার বেশ ভালো লাগে বলেই জানিয়েছেন মিরাজ।
মিরাজ বলেন,-‘আমার সবচেয়ে ভালো লাগে পাকিস্তানের বিপক্ষে জিতলে। ওদের বিপক্ষে জিতলে আমার খুব মজা লাগে। ছোটবেলা থেকেই খেলা দেখতাম। তখন থেকেই পাকিস্তানের বিপক্ষে ম্যাচ জিতলে খুব ভালো লাগতো।’
 উল্লেখ্য যে, বাংলাদেশ পাকিস্তানের বিপক্ষে তিন ফরম্যাটে খেলেছে মোট ৬০ টি ম্যাচ। তার মধ্যে বাংলাদেশ জয় পেয়েছে মাত্র ৭ টি ম্যাচে! সেখানে মেহেদী হাসান মিরাজ খেলেছে ২ টি ম্যাচে। তার মধ্যে একটিতে জয় পেয়েছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ আরো ম্যাচ জিতবে এই আশায় মেহেদী হাসান মিরাজ এবং ভবিষ্যৎ বাংলাদেশের জন্যে শুভকামনা!