নাসিমের শারীরিক অবস্থা অপরিবর্তিত, সিঙ্গাপুর নেয়ার ঝুঁকি নিতে চাইছে না পরিবার

প্রকাশিত: ২:৪২ পূর্বাহ্ণ, জুন ১৩, ২০২০

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের শারীরিক অবস্থার তেমন কোনো উন্নতি নেই। অস্ত্রোপচারের পর কয়েক দিন স্থিতিশীল থাকলেও পরবর্তীতে তার অবস্থার বেশ অবনতি হয়। রক্তচাপও ওঠানামা করতে থাকে। আজ শুক্রবারও আওয়ামী লীগের জ্যেষ্ঠ এ নেতার অবস্থার শারীরিক অবস্থার তেমন কোনো উন্নতি হয়নি। এ কারণে তাকে বিদেশে নিয়ে যাওয়ার ঝুঁকি নিতে চাইছে না পরিবার।

চিকিৎসকরা জানিয়েছেন, বিদেশে নিয়ে গিয়ে উন্নত ট্রিটমেন্ট দেয়ার মতো অবস্থায় নেই নাসিম। তাই মেডিকেল বোর্ডও তাকে স্থানান্তরের বিষয়ে নিরুৎসাহিত করছে।

এর আগে বৃহস্পতিবার (১১জুন) রাতে নাসিমের ছেলে সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয় গণমাধ্যমকে বলেন, অস্ত্রোপচারের পর কয়েক দিন বাবার স্বাস্থ্যের উন্নতি না হলেও অবনতি হয়নি। কিন্তু হুট করে অবস্থার অবনতি হওয়ায় দুশ্চিন্তা বেড়েছে।

বৃহস্পতিবার দিনভর আলোচনায় ছিলো নাসিমকে সিঙ্গাপুর নিয়ে যাওয়ার চেষ্টা করছে পরিবার। মেডিকেল বোর্ডের প্রধান বিএসএমএমইউ’র ভিসি ডা. কনক কান্তি বড়ুয়া জানান, এয়ার অ্যাম্বুলেন্সে করে ওনাকে বিদেশ নেয়া যেতে পারে কিন্তু গত দু’দিনে তার অবস্থার আরও অবনতি হওয়ায় পরিবার বিদেশ নিয়ে যাওয়ার ঝুঁকি নিতে চাইছে না।

অবশ্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রীর বর্তমান শারীরিক অবস্থায় সেটা সম্ভব নয় বলে মেডিকেল বোর্ডের একজন সদস্য সাফ জানিয়ে দিয়েছেন।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের চিকিৎসক ডা. রাজিউল হক বৃহস্পতিবার সাংবাদিকদের বলেন, শুনেছি তাকে বিদেশে নেয়ার চেষ্টা চলছে। কিন্তু, এই অবস্থায় তাকে বিদেশে নেয়াটা ঝুঁকিপূর্ণ হবে।