ধর্ষণসহ সব অপরাধে আ.লীগের মদদ রয়েছে: ফখরুল

প্রকাশিত: ৭:২৭ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২০

ধর্ষণ ও নারী নির্যাতনসহ সব ধরনের অনাচার থেকে মুক্তি পেতে জনগণের সরকার দরকার বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পাল্টা জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আমলে খুন ধর্ষণের কোনো বিচার হয়নি বরং বর্তমান সরকারের আমলেই সব ধরণের অপরাধের বিচার হচ্ছে।

ধর্ষণ, লুণ্ঠন, খুন-হত্যা ও যৌন নিপীড়ণের বিরুদ্ধে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে বিএনপি। মানববন্ধনে দলের শীর্ষ নেতারা অংশ নেন।

এসময় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, দেশের চলমান খুন ধর্ষণ ও হত্যাকাণ্ডের সরকার দায় এড়াতে পারে না।

মির্জা ফখরুল ইসলাম ফখরুল বলেন, দেশে ধর্ষণ, নির্যাতন ও নিপীড়নসহ সব অপরাধে আপনাদের (আওয়ামী লীগ) মদদ রয়েছে। এ হত্যাকাণ্ডের সরকার দায় এড়াতে পারে না।

এদিকে,আজ সকালে রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ও জনপথ ভবনে প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি প্রকৌশলীদের কাছে চলমান উন্নয়ন প্রকল্পের খোঁজখবর নেন।

পরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলোচনায় মন্ত্রী জানান, দলমত নির্বিশেষে ধর্ষণকারীদের রাজনৈতিকভাবে নিষিদ্ধ করা উচিত। ধর্ষণ নিপীড়নে সরকারের মদদ রয়েছে, বিএনপির মহাসচিবের করা এমন মন্তব্য আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি ধর্ষণ ও খুনের বিচার করেছে এমন কোনো রেকর্ড নেই। আওয়ামী লীগ সরকারই ধর্ষণকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে।

এ সময়, তিনি ধর্ষণের সর্বোচ্চ শাস্তির পক্ষে মত দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।