দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ করোনা আক্রান্তের রেকর্ড, মৃত্যু ১৫ জন

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, মে ২৮, ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ করোনা আক্রান্তের সংখ্যা রেকর্ড করা হয়েছ। বৃহস্পতিবার দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। তিনি বলেন, ৪৯টি ল্যাবের মধ্যে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ২৬৭টি। পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৩১০টি। ব্রিফিংয়ের তথ্যমতে, এ পর্যন্ত দেশে পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৭৪ হাজার ৪৭১টি নমুনা।

গত ২৪ ঘণ্টা শনাক্ত হয়েছেন ২ হাজার ২৯ জন। যা দেশে এযাবৎকালের সর্বোচ্চ আক্রান্তদের সংখ্যা। তিনি আরও জানান, এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ৪০ হাজার ৩২১ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০০ জন। মোট সুস্থ হয়েছেন ৮ হাজার ৪২৫ জন। আর মৃত্যু বরণ করেছেন ১৫ জন। নতুন করে মারা যাওয়া ১৫ জনের মধ্যে ১১ জন পুরুষ ও ৪ জন নারী। এ পর্যন্ত মোট ৫৫৯ জনের মৃত্যু হয়েছে।

করোনার ঝুঁকি এড়াতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা অনলাইন ব্রিফিংয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। নাসিমা সুলতানা বলেন, বাইরে বের হলে মাস্ক পরা বাধ্যতামূলক।

উল্লেখ্য, ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।