দেশে ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ ১ হাজার ৯২৫ জন, মোট সুস্থ ৩৮ হাজার ১৮৯ জন

প্রকাশিত: ৪:৫২ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০

দেশে নভেল করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্তদের মধ্য থেকে গত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ৯২৫ জন আরোগ্য লাভ করেছে। এনিয়ে করোনা থেকে সেরে উঠেছে মোট ৩৮ হাজার ১৮৯ জন, যা মোট আক্রান্ত শনাক্তের ৩৮ দশমিক ৭৭ ভাগ। আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

বুলেটিনে অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থদের ক্ষেত্রে হাসপাতাল ও বাড়ি মিলিয়ে পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। এখানে অনেকের সুস্থতার তথ্য সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) দিয়েছে।

এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের করোনা ইনফো ওয়েবসাইট থেকে জানা গেছে, গতকাল ১৬ জুন দুই হাজার ২৩৭ জন, গত ১৫ জুন ১৫ হাজার ২৯৬ জন ও ১৪ জুন ৯০৩ জন করোনা থেকে সুস্থ হয়েছে।

এদিকে আজ অনলাইন বুলেটিনে অধ্যাপক নাসিমা জানান, নভেল করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪৩ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এক হাজার ৩০৫ জনের মৃত্যু হলো। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে চার হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ৯৮ হাজার ৪৮৯ জন করোনায় আক্রান্ত কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।