দেশে ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ ২৭৩৬ জন

প্রকাশিত: ৬:৫৭ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

দেশে নভেল করোনাভাইরাস থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে আরো দুই হাজার ৭৩৬ জন। এ নিয়ে প্রাণঘাতী ভাইরাসটি থেকে দেশে মোট সুস্থ হলো ৮০ হাজার ৮৩৮ জন। আজ বুধবার নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এ তথ্য জানিয়েছেন।

অধ্যাপক নাসিমা বুলেটিনে বলেন- মহামারী করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪৬ জনের মৃত্যু এবং নতুন করে তিন হাজার ৪৮৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ব্রিফিংয়ে জানানো হয়- দেশে করোনা পরীক্ষা করা হচ্ছে ৭৫টি ল্যাবে। এসব ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৮৩৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে এবং পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬৭২টি নমুনা। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে আট লাখ ৮৯ হাজার ১৫২টি।

এখন দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ১৯৭ জন। আর মোট আক্রান্ত শনাক্ত হয়েছে এক লাখ ৭২ হাজার ১৩৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন যে ৪৬ জন মারা গেছে, তাদের মধ্যে পুরুষ ৩৮ ও নারী আটজন।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২২ দশমিক ২৬ শতাংশ। মোট পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৯ দশমিক ৩৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৪৬ দশমিক ৯৬ শতাংশ এবং আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম কোভিড-১০ রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।