দেশে ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ এক হাজার ৯৭৫

প্রকাশিত: ৫:৩৫ অপরাহ্ণ, জুন ১৮, ২০২০

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্তদের মধ্য থেকে সুস্থ হয়েছে আরও এক হাজার ৯৭৫ জন। এ নিয়ে করোনা থেকে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ১৬৪ জন। এখন পর্যন্ত দেশে করোনা থেকে মোট সুস্থতার হার ৩৯ দশমিক ২৬ শতাংশ।

এদিকে দেশে মহামারি নভেল করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্তের সংখ্যা এক লাখ দুই হাজার ২৯২ জনে পৌঁছেছে। সেইসঙ্গে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৩৪৩ জনে। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানার দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৮ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তাঁদের মধ্যে পুরুষ ৩১ এবং নারী সাতজন। দেশে মোট আক্রান্তের ক্ষেত্রে মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ।

ডা. নাসিমা বুলেটিনে জানান, দেশে গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ৩৪৯টি নমুনা সংগ্রহ করা হয়। আর পরীক্ষা করা হয় ১৬ হাজার ২৫৯টি নমুনা। এতে নতুন করে শনাক্ত হয়েছে তিন হাজার ৮০৩ জন।

এর আগে আজ স্বাস্থ্য বুলেটিনে হাজির হোন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, তিনি নিজেও নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তবে এখন তিনি সুস্থ আছেন এবং কয়েকদিন ধরে অফিস করছেন।