তবে কি ব্যাটসম্যান থেকে অলরাউন্ডার হয়ে উঠছেন মোহাম্মদ মিঠুন?

প্রকাশিত: ১১:৪৫ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২০

শিরোনাম শুনে অদ্ভুত লাগলেও সম্প্রতি সময়ে মোহাম্মদ মিঠুনের বোলিং পারফরম্যান্স এমনটা’ই ইঙ্গিত করছে। আজ থেকে শুরু হয়েছে আবারও টাইগারদের ২দিনের প্রস্তুতি ম্যাচ। গত প্রস্তুতি ম্যাচটার সাথে আজকে শুরু হওয়া ম্যাচটার প্রথমদিনের কিছুটা মিল রয়েছে। গত প্রস্তুতি ম্যাচের মত এই প্রস্তুতি ম্যাচেও প্রথমে বোলিং করছে মোহাম্মদ মিঠুনের দল রায়ান কুক একাদশ। গত ম্যাচের মত এ ম্যাচেও জ্বলে উঠেছেন মিঠুনের দলের পেসার তাসকিন আহমেদ। এর’ই সাথে গত ম্যাচের মত এম্যাচেও বল হাতে নিজের স্পিন নৈপুণ্য দেখিয়েছেন মোহাম্মদ মিঠুন।

গত ম্যাচে ১.৪ ওভার বল করে ৫ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছিলেন মোহাম্মদ মিঠুন এবং এই ম্যাচের প্রথমদিনে ৩ ওভার বল করে ২টি উইকেট তুলেছেন ১০ রানের বিনিময়ে। যেখানে জেনুইন স্পিনার তাইজুল ইসলামের শিকার প্রথম দিনে ১টি উইকেট সেই জায়গায় পার্ট-টাইম স্পিনার মিঠুনের শিকার ২ উইকেট।

জাতীয় দলের হয়ে খেলা ৯টি টেস্ট ম্যাচে এখনও বোলিংয়ের সুযোগ পাননি মিঠুন। তবে ফার্স্ট-ক্লাসে ৮ ইনিংসে ৩১ ওভারের মত বল করে ৪ উইকেট শিকার করেছেন এখন পর্যন্ত তিনি। এবারের বাংলাদেশ ক্রিকেট টিমের স্কিল ক্যাম্প শুরু হওয়ার পর বল হাতে প্রাকটিস করতে দেখা যায় অনেক ব্যাটসম্যানকে। হয়তো বোলিং প্রাকটিসে মন দিয়ে নিজের বোলিং ধার বাড়ানোর চেষ্টা করেছেন কুষ্টিয়ার এই ক্রিকেটার।

২টি প্রস্তুতি ম্যাচে এখন পর্যন্ত বেশ ভালোই করেছেন মিঠুন। প্রথম ম্যাচে বল হাতে ২ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাটিংয়ে ৬২ রানের এক ইনিংস খেলেন তিনি। এবং এই ম্যাচে এখন পর্যন্ত ৩ ওভার বল করে তার শিকার ২ উইকেট।

প্রথমদিন শেষে সংক্ষিপ্ত স্কোর :

ওটিস গিবসন একাদশ : ২৪৮/৮ (৭২ ওভার)
ইমরুল ৫৯, রিয়াদ ৫৬, লিটন ৪৪, মোসাদ্দেক ২৯*, সৌম্য ২৬
তাসকিন ৪২/৩, মিঠুন ১০/২, আল আমিন ৩৬/১