ঢাবি ক্যাম্পাস খোলার আগেই অছাত্রদের হল ত্যাগের নির্দেশ

প্রকাশিত: ২:৩৩ অপরাহ্ণ, আগস্ট ৯, ২০২০

দেশে চলমান নভেল করোনাভাইরাসজনিত পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর আবাসিক হলগুলো খোলার আগেই ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে যাঁদের ছাত্রত্ব শেষ হয়েছে, তাঁদের ক্যাম্পাস ছাড়ার নির্দেশ দিয়েছে প্রশাসন।

গতকাল শনিবার প্রভোস্ট কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যাঁদের ছাত্রত্ব শেষ হয়েছে, তাঁরা নিজ নিজ হলের প্রাধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করে এসব ব্যক্তিগত জিনিসপত্র নিয়ে হল ছেড়ে দেবেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এই সভাটি অনলাইন প্ল্যাটফর্ম জুমের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবাসিক হল খোলার পূর্বশর্ত হিসেবে বিভিন্ন হলের স্থাপনাদি সংরক্ষণ ও হল প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি ও জীবনাচার সংক্রান্ত নীতিমালা/নির্দেশিকা প্রণয়ন নিয়ে আলোচনা করা হয়।

গণরুমের বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, কথিত গণরুমের শিক্ষার্থীদের কীভাবে হলে সংকুলান করানো যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। কথিত গণরুম উদ্ভূত সংকট নিরসন এবং স্বাস্থ্যবিধি ও জীবনাচার সংক্রান্ত নীতিমালা বাস্তবায়নের জন্য যাঁদের ছাত্রত্ব নেই, তাঁদের হল ছেড়ে দেওয়া খুবই জরুরি।

এ সভায় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সংযুক্ত ছিলেন।