ঢাবি আইটি সোসাইটির সভাপতি সাকিব, সম্পাদক জুলফিকার

প্রকাশিত: ৯:১৫ পূর্বাহ্ণ, নভেম্বর ৫, ২০২১
(ডিইউআইটিএস) ২০২০-২১ সেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সদ্য নির্বাচিত সভাপতি নাজমুস সাকিব (ডানে) এবং সাধারণ সম্পাদক জুলফিকার রহমান (বামে)।

ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির (ডিইউআইটিএস) ২০২০-২১ সেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

সম্পূর্ণ গণতান্ত্রিক পন্থায় ভোটারদের সরাসরি ভোটে অনুষ্ঠিত এই নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন নাজমুস সাকিব এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন মো. জুলফিকার রহমান।

 

 

ভোট দিতে আসা বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন পর ক্যাম্পাসে অত্যন্ত চমৎকার, উৎসবমূখর পরিবেশে ভোট দিতে পেরে তারা অনেক আনন্দিত।

 

তারা আরও বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বজায় ছিল। সম্পূর্ণ স্বাধীনভাবে তাদের পছন্দের প্রার্থীকে গণতান্ত্রিক অধিকার প্রয়োগের মাধ্যমে নির্বাচিত করতে পেরেছেন।

 

 

উল্লেখ্য, এবারের কমিটিতে সহ-সভাপতি হয়েছেন সানজিদা সুলতানা শান্তা, ইয়াসনা মাহবুব ইরা এবং মো. জিয়া উদ্দিন। যুগ্ম-সাধারণ সম্পাদক কোহিনূর আক্তার রাখি এবং নাজমুস সাকিব। সাংগঠনিক সম্পাদক হয়েছেন নূর ই জান্নাত তন্বী, অর্থ সম্পাদক রাশেদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান ইমন ও দপ্তর সম্পাদক আবু তালেব মিশু। কমিটিতে বহিঃযোগাযোগ সম্পাদক হয়েছেন মোছাঃ জান্নাতুল ফেরদৌস সুমনা, মো. মাহদী হাসান ও ফরিদ মোল্লা।

 

এছাড়া কমিটির অনুষ্ঠান বিষয়ক সম্পাদক হয়েছেন লিজা আক্তার, তাসনিম তানহা নাসরীন, আসীর মুরাদ এবং মো. সোহেল আলম।

 

বুধবার (০৩ নভেম্বর) বিকেলে এই নির্বাচন শুরু হয়। সন্ধ্যায় নির্বাচন শেষ হলেই রাতে ২০২০-২১ সেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচনের ফল ঘোষণা করা হয়৷

 

নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির উপদেষ্টা এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মামুন-অর-রশিদ।

 

এছাড়া, নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটির উপদেষ্টা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্য ও প্রযুক্তি ইন্সটিটিউটের অধ্যাপক ড. মোহাইমিন আস সাকিব, ডিইউআইটিএসের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল্লাহ আল ইমরান ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আরিফ দেওয়ান।

 

নির্বাচনে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেন আইটি সোসাইটির সাবেক সহ-সভাপতি ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ ইফতেখার আলম ইফাত, সোসাইটির সাবেক সভাপতি ও ডাকসুর সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী।

 

এছাড়া সেখানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. ইমরান খান, সাদেকুল ইসলাম, রাসেল মাহমুদসহ সোসাইটির প্রাক্তন ও বর্তমান কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।