ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার উন্নতি, নাসিমের চিকিৎসায় বোর্ড গঠন

আশফাক ইমরান

প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, জুন ৬, ২০২০

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত চিকিৎসক।তিনি জানিয়েছেন, যখন দরকার কেবল তখনই তাকে অক্সিজেন দেয়া হচ্ছে।

গত ২৪ মে গণস্বাস্থ্যের কিট দিয়ে কোভিড-১৯ পরীক্ষা করানো হলে করোনা পজেটিভ নিশ্চিত হয় ডা. জাফরুলাহ চৌধুরীর। পরে বিএসএমএমইউ এর পিসিআর ল্যাবরেটরিতেও নমুনা পরীক্ষা করান তিনি। সেখানেও একই ফলাফল আসে। এরপর তিনি প্লাজমা থেরাপি নেন। কিডনি জটিলতার কারণে তিনি নিয়মিত ডায়ালাইসিস করাচ্ছেন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গণস্বাস্থ্য নগর হাসপাতালেই চিকিৎসাধীন আছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

অন্যদিকে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের উন্নত চিকিৎসায় ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ড বসবে আজ বিকাল ৪টায়। রাজিউল হকের নেতৃত্বে বোর্ডে ডা. দ্বীন মোহাম্মদ, বিএসএমএমইউ’র অধ্যক্ষ ডা. কনক কান্তি বড়ুয়া থাকবেন। বোর্ডের মিটিং শেষে বিকাল সাড়ে ৪টায় চিকিৎসকরা ব্রিফ করবেন।

এর আগে, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন নাসিমের শারীরিক অবস্থার অবনতি হলে মস্তিষ্কে অস্ত্রপচার করা হয়। আগামী ৪৮ ঘণ্টা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।