জয়ের পরে কাশ্মীরিদের ধন্যবাদ ইমরান খানের

প্রকাশিত: ৯:৩০ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০২১
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান রোববারের নির্বাচনে তার দলের পক্ষে ভোট দেয়ার জন্য আজাদ জম্মু ও কাশ্মীরের (এজেকে) জনগণকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি সোমবার তার অফিসিয়াল হ্যান্ডেল থেকে এক টুইট বার্তায় বলেন, ‘আমি আজাদ জম্মু ও কাশ্মীরের (এজেকে) জনগণকে ভোটের মাধ্যমে পিটিআইয়ের উপর আস্থা রাখার জন্য ধন্যবাদ জানাতে চাই, যার ফলে নির্বাচনে পিটিআইয়ের বিজয় হয়েছে।’

ইমরান খান দৃঢ় সংকল্প ব্যক্ত করে বলেন যে, তার দল তার সরকারের প্রধান কর্মসূচি- ‘এহসাস ও কামিয়াব নওজওয়ান প্রোগ্রাম’ – এর মাধ্যমে কাশ্মীরের জনগণকে দারিদ্র্য থেকে বের করে আনার দিকে মনোনিবেশ করবে।

তিনি আঞ্চলিক সরকারে জবাবদিহিতা এবং স্বচ্ছতা প্রতিষ্ঠা করবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন। এরপরে একটি ফলো-আপ টুইটে তিনি বলেন, ‘আমি আমাদের সকল সফল প্রার্থীকে অভিনন্দন জানাতে চাই। কাশ্মীরের প্রতিনিধি হিসাবে আমি জাতিসংঘসহ সমস্ত আন্তর্জাতিক ফোরামে আহ্বান জানাব যাতে আন্তর্জাতিক সম্প্রদায় জাতিসংঘের মাধ্যমে কাশ্মীরি জনগণের প্রতি তাদের দেয়া প্রতিশ্রুতি পূরণ করে।’

নির্বাচন কমিশন প্রকাশিত বেসরকারি ফলাফলে দেখা যায়, কাশ্মীরের ৪৫টি আসনের মধ্যে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ২৫টি আসন পেয়েছে।

বিলাওয়াল ভুট্টোর দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ১১টি আসনে জয়ী হয়েছে। আর নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) পেয়েছে ৬টি আসন।

সূত্র : ট্রিবিউন।