চুক্তি অনুযায়ী ভারত বাকি টিকা দিবে, আশা তথ্যমন্ত্রীর

প্রকাশিত: ১১:৩৫ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২১
তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। ছবি : পিআইডি

চুক্তি অনুযায়ী ভারত অবশিষ্ট করোনার টিকা দিবে বলে আশা করছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, অক্সিজেন পাঠানো ও কয়েক লাখ টিকা উপহার হিসেবে দেওয়ার জন্য ভারত সরকারের প্রতি আমরা ধন্যবাদ জানাই। এটি প্রকৃত বন্ধুত্বের উদাহরণ। একইসঙ্গে চুক্তি ও প্রতিশ্রুতি অনুযায়ী করোনার বাকি টিকাগুলোও অচিরেই আসবে বলে আমরা আশা করছি।

আজ রোববার প্রগতিশীল ন্যাপের ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনলাইন আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তথ্যমন্ত্রী। দলের কেন্দ্রীয় আহ্বায়ক ও মওলানা ভাসানীর দৌহিত্র পরশ ভাসানী এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

মওলানা ভাসানীর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ড. হাছান বলেন, তিনি ক্ষমতার জন্য নয়, রাজনীতি করেছেন মানুষের কল্যাণে। এই নির্মোহ জননেতার কাছ থেকে আমাদের রাজনীতিবিদদের অনেক শেখার আছে।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের লক্ষ্য হচ্ছে, জাতির পিতা বঙ্গবন্ধু, সব মুক্তিযোদ্ধা, মওলানা ভাসানী এবং জাতীয় চারনেতার স্বপ্নের ঠিকানায় বাংলাদেশকে পৌঁছে দেওয়া। আর এজন্য অন্য দলগুলোকেও এগিয়ে আসতে হবে এবং পরশ ভাসানীর নেতৃত্বে প্রগতিশীল ন্যাপ এক্ষেত্রে কার্যকর ভূমিকা রাখতে পারে।

এ সময় মহামারিতে লকডাউন নিয়ে অপর এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, করোনা সংক্রমণ কমাতে না পারলে হাসপাতালে শুধু শয্যাসংখ্যা ক্রমাগত বাড়িয়ে লাভ হবে না। প্রত্যেকের নিজের ও পরিবারের সুরক্ষার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।