চীনের কাছে হেরে পাকিস্তানে গোলা ফেলছে ভারত!

আশফাক ইমরান

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, জুন ২১, ২০২০

চীনের সঙ্গে সংঘর্ষে লাদাখ সীমান্তে ২০ সেনা নিহত হওয়ার পর ভয়ানক চাপে রয়েছে ভারত। গালওয়ান উপত্যকাকে নিজের দাবি করে বিপুল সেনা মোতায়েন করেছে চীন। এরই মধ্যে প্রতিবেশী আরেক দেশ নেপালও সীমান্তে সেনা টহল বাড়িয়েছে। এর মধ্যেই ‘চিরশত্রু’ পাকিস্তানের সঙ্গেও নতুন করে দ্বন্দ্বে জড়াল দেশটি।

পাকিস্তানের গণমাধ্যম ডন জানায়, শনিবার (২০ জুন)  পাকিস্তানশাসিত জম্মু-কাশ্মীরের হাবেলি জেলায় নিয়ন্ত্রণ রেখা (এলওসি) বরাবর ভারতের ব্যাপক গোলাবর্ষণে এক শিশু নিহত ও আরেক শিশুসহ আরও দুইজন আহত হয়েছে।

পাকিস্তানের পুনচ ডিভিশন পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) রশিদ নাঈম খান জানান, শনিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা থেকে অন্তত বিকেল ৪টা পর্যন্ত হিলান, কালামুল্লাসহ আশপাশের গ্রামের মানুষজনদের লক্ষ্য করে গোলাবর্ষণ করেছে ভারতীয় বাহিনী।

এতে কালামুল্লায় ১৪ বছর বয়সী এক কিশোরী নিহত ও তার মা আহত হন। এসময় একই গ্রামের নয় বছরের আরও এক শিশু আহত হয়েছে। গোলার আঘাতে বিধ্বস্ত হয়েছে অসংখ্য ঘরবাড়ি।

তবে পাকিস্তানের দাবি অগ্রাহ্য করে উল্টো তাদের দিকেই যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ তুলেছে ভারত।

তাদের দাবি, পাকিস্তান বিনা প্ররোচণায় রামপুর সেক্টরের নিয়ন্ত্রণরেখা বরাবর মর্টার হামলা চালায়। এতে ভারতের অন্তত চার বেসামরিক নাগরিক আহত হয়েছেন বলে জানানো হয়েছে।