করোনা: পুলিশ সদস্য আক্রান্ত ৮,৮৪৮ ও সুস্থ ৫,৪০৮ জন

প্রকাশিত: ২:১৪ পূর্বাহ্ণ, জুন ২২, ২০২০

করোনাভাইরাসে সারাদেশে আট হাজার ৮৪৮ জন আক্রান্ত পুলিশ সদস্যের মধ্যে এখন পর্যন্ত সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন পাঁচ হাজার ৪০৮ জন।

পুলিশ সদর দপ্তরের একটি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি জানায়, ‘মোট আক্রান্ত পুলিশের মধ্যে শুধু ঢাকা মেট্রোপলিটন পুলিশেরই দুই হাজার ১২০ জন আক্রান্ত।’

বাংলাদেশ পুলিশ, সশস্ত্র বাহিনী এবং র‌্যাবসহ অন্যান্য সংস্থার সদস্যরা সারাদেশে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যৌথভাবে কাজ করছেন।

এরমধ্যে গতকাল রোববার পর্যন্ত ৩০ পুলিশ এবং আইন প্রয়োগকারী সংস্থার এক বেসামরিক সদস্য কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা গেছেন বলে সূত্রটি জানায়।

এরমধ্যে সংক্রমিত তিন হাজার ৪৫০ জন পুলিশ সদস্যকে আইসোলেশনে এবং নয় হাজার ৩৭৫ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। সুস্থ হয়ে ওঠা বেশিরভাগ পুলিশ সদস্য নিজ নিজ কর্মস্থলে যোগদান করেছেন বলে জানা গেছে।

এদিকে, রোববার দেশে নতুন করে আরও তিন হাজার ৫৩১ জনের শরীরে মহামারী করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে আরও ৩৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৭৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের নমুনাসহ মোট পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৫৮৫টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ লাখ ৯৬ হাজার ৫৭৯টি।

দেশে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ১২ হাজার ৩০৬ জন। শনাক্তের হার ২৩. ০৯ শতাংশ। সেই সঙ্গে মারা গেছে মোট এক হাজার ৪৬৪ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩০ শতাংশ।