করোনা পরীক্ষার নামে প্রতারণা, রিজেন্ট হাসপাতালের ৮ জন আটক

প্রকাশিত: ৮:৫৭ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০
প্রতীকি ছবি

করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার নামে বিভিন্ন অনিয়মের অভিযোগে উত্তরা রিজেন্ট হাসপাতালে অভিযান চালিয়ে ম্যানেজারসহ ৮ জনকে আটক করেছে র‌্যাব। খোঁজা হচ্ছে মালিক-এমডিকেও।

সোমবার (৬ জুলাই), হাসপাতালটির উত্তরা ও মিরপুর শাখায় অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযান এখনও চলমান রয়েছে। এসময় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান- করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট দিয়ে তিন কোটি টাকা হাতিয়ে নিয়েছে প্রতিষ্ঠানটি। হাসপাতালটির কোনো লাইসেন্স নেই। প্রতিষ্ঠানটি রোগীদের কাছ থেকে কোনো অর্থ না নেয়ার প্রতিশ্রুতি দিয়েও, রোগীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করছে এবং সরকারের কাছ থেকেও খরচ বাবদ টাকা নিয়েছে।

তিনি আরও জানান- মহামারীর শুরু থেকে করোনা পরীক্ষা করছিলো হাসপাতালটি। কিন্তু চিকিৎসা-রিপোর্ট নিয়ে আসছিলো নানা অভিযোগ। ব্যক্তি মালিকাধীন কথিত হাসপাতালটির করোনা নিয়ে যা পরীক্ষা করা হয়েছে সবই ভুয়া রিপোর্ট। মানে পরীক্ষা ছাড়াই দেয়া হচ্ছিলো রিপোর্ট। করোনা টেস্টের জন্য সরকার নির্ধারিত ফি না থাকলেও তারা টেস্ট করানোর নামে নিচ্ছিলো টাকাও।

ডায়গনস্টিক সেন্টার দিয়ে ব্যবসা শুরুর পর হাসপাতালের জন্য কোনো অনুমতি ছাড়াই চলছিলো চিকিৎসা। হাসপাতালটির মালিক মোহাম্মদ শাহেদ। নতুন কাগজ নামে একটি দৈনিক পত্রিকার মালিকও তিনি।