করোনা থেকে সেরে উঠেছে ৪৫ লাখ ৩০ হাজার মানুষ

প্রকাশিত: ১০:৫৬ পূর্বাহ্ণ, জুন ১৯, ২০২০

বৈশ্বিক মহামারী নভেল করোনাভাইরাসে প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। এছাড়া পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সারি। এখন পর্যন্ত এ ভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে চার লাখ ৫৬ হাজার ২৮৪ জনের। এছাড়া আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫ লাখ ৭৮ হাজার ৫২ জনে। এতো মৃত্যু আর আক্রান্তের ভিড়ে সুস্থ হওয়ার খবরও মিলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন ৪৫ লাখ ৩০ হাজার ২৬১ জন। এছাড়া চিকিৎসাধীন ৩৫ লাখ ৯১ হাজার ৫০৭ জন। করোনাভাইরাসের পরিসংখ্যান জানার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এসব তথ্য দিয়েছে।

ওয়ার্ল্ডোমিটার আরও জানিয়েছে, করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে চীনের মূল ভূখণ্ডে আক্রান্ত হয় ৮৩ হাজার ৩২৫ জন এবং সেরে উঠেছে ৭৮ হাজার ৩৯৮ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ২২ লাখ ৬৩ হাজার ২৫১ জন, সেরে উঠেছে নয় লাখ ৩০ হাজার ৯৯৪ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে নয় লাখ ৮৩ হাজার ৩৫৯ জন আর সুস্থ হয়েছে পাঁচ লাখ ২০ হাজার ৩৬০ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে পাঁচ লাখ ৬১ হাজার ৯১ জন, সুস্থ হয়েছে তিন লাখ ১৩ হাজার ৯৬৩ জন। ইতালিতে আক্রান্ত হয়েছে দুই লাখ ৩৮ হাজার ১৫৯ জন, সুস্থ হয়েছে ১ লাখ ৮০ হাজার ৫৪৪ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। পরে গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারী ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।