করোনায় মানুষকে সুরক্ষিত ও অর্থনীতি সচল রাখতে চেষ্টা করছে সরকার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত: ৬:৪৫ অপরাহ্ণ, জুন ৪, ২০২০

করোনায় মানুষকে সুরক্ষিত ও অর্থনীতি সচল রাখতে চেষ্টা করছে সরকার জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান গ্রহণকালে একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস থেকে দেশের মানুষকে রক্ষা করতে সরকার প্রাণপণ চেষ্টা করছে। তবে যেহেতু অর্থনীতি একেবারে স্থবির অবস্থায় রয়েছে, তাই কিছু কিছু ক্ষেত্রে এখন উন্মুক্ত করা হয়েছে, কারণ মানুষকে বাঁচাতে হবে। গত ৩-৪ মাস ধরে অর্থনীতি একেবারে স্থবির। তারপরও অন্ততপক্ষে মানুষের কথা চিন্তা করে, মানুষের কল্যাণের কথা চিন্তা করেই সরকার কাজ করে যাচ্ছে।

শেখ হাসিনা বলেন, এটা মনে রাখতে হবে যে বাংলাদেশ আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন। সবসময় জনগণের কল্যাণেই এ সংগঠন কাজ করে।

তিনি বলেন, করোনা টেস্ট ও চিকিৎসা ব্যয়বহুল হলেও তা বিনা পয়সায় করার উদ্যোগ নেয়া হয়েছে।

এসময় করোনা চিকিৎসায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫০টি ভেন্টিলেটরসহ ছয় লক্ষাধিক স্বাস্থ্যসামগ্রী দেয় আলীবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশন। এছাড়াও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সরকারি-বেসরকারি ২৬ প্রতিষ্ঠান, সংস্থা ও ব্যক্তি অনুদান প্রদান করেন।

করোনাভাইরাসের মহামারীর মধ্যে জনগণের সুরক্ষার কথা বিবেচনা করেই সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান স্থগিতো করেছিলো, সে কথাও বলেন প্রধানমন্ত্রী।

সূত্র কৃতজ্ঞতা- গণমাধ্যম