করোনায় আক্রান্ত প্রবীণ সাংবা‌দিক ও সাংস্কৃ‌তিক ব্যক্তিত্ব কামাল লোহানী

প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, জুন ১৯, ২০২০

প্রবীণ সাংবা‌দিক ও সাংস্কৃ‌তিক ব্যক্তিত্ব কামাল লোহানী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার সকালে পাওয়া তার করোনা পরীক্ষার রি‌পোর্ট প‌জি‌টিভ এ‌সে‌ছে। কামাল লোহানীর পুত্র সাগর লোহানী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাগর লোহানী বলেন, বাবার উন্নত চি‌কিৎসার জন্য জরুরি ভি‌ত্তি‌তে সিএমএইচ-এ নেয়া প্র‌য়োজন। আমরা সেই চেষ্টাই করছি। এজন্য ‌তি‌নি সবার সহ‌যো‌গিতা চে‌য়ে‌ছেন।

এদিকে হাসপাতালে ভর্তির পর কামাল লোহানীর করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। আজ সকালে তার করোনাভাইরাসে আক্রান্তের রিপোর্ট পাওয়া যায়। এরআগে গত ১৭ মে সকালে ফুসফুস ও কিডনির জটিলতার কারণে শারীরিক অবস্থার অবনতি হলে রাজধানীর হেলথ এন্ড হোপ হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়।

ফুসফুস ও কিডনির জটিলতা ছাড়াও হৃদরোগ ও ডায়াবেটিসের সমস্যাতেও ভুগছেন ৮৬ বছর বয়সী প্রবীণ এই সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

কামাল লোহানীর প্রকৃত নাম আবু নাইম মো. মোস্তফা কামাল খান লোহানী। তিনি বাংলাদেশ বেতারের পরিচালক ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ছিলেন। ১৯৬২ সালে কামাল লোহানী ছায়ানটের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। দৈনিক মিল্লাত দিয়ে সাংবাদিকতার শুরু, এরপর আজাদ, সংবাদ, পূর্বদেশ, দৈনিক বার্তায় গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি ছিলেন তিনি।