করোনাভাইরাস প্রতিরোধে সরকারের কোনো রোডম্যাপ নেই: মির্জা ফখরুল

প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের কোনো রোডম্যাপ নেই বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন- ‘স্বাস্থ্য অধিদপ্তর আজকে যে একটা গাইড লাইন দেবে, সেই গাইড লাইনও তারা দিতে পারে নাই। গোটা বাংলাদেশে কোবিড-১৯ মোকাবিলা করার জন্য যে একটা ম্যাপ, রোডম্যাপ, একটা পরিকল্পনা, একটা প্রতিরোধ পরিকল্পনা তার সবটাই অনুপস্থিত এখানে।’

আজ রোববার দুপুরে জুমের মাধ্যমে উত্তরার বাসা থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী হোমিওপ্যাথিক চিকিৎসক দল আয়োজিত ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির মহাসচিব এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন- ‘কয়েকদিন আগে চীনা বিশেষজ্ঞরা এসেছিলেন তারা এসে ঠিক একই কথা বলেছেন যে, বাংলাদেশে সবকিছু এলোমেলো। এখানে কোথায় রোগ আছে সেটাই খুঁজে পাওয়া যাচ্ছে না। অর্থাৎ তারা (সরকার) চিহ্নিত করতে পারছেন না এবং সেটাকে চিহ্নিত করবার জন্য কোনো ব্যবস্থা তাদের নেই।

স্বাস্থ্য ব্যবস্থা একেবারে ভেঙে পড়েছে, একেবারেই লেজে-গোবরে অবস্থা হয়ে গেছে। সরকারের চরম অবহেলা, উদাসীনতা, সঠিক সিদ্ধান্ত নিতে না পারা আর ভ্রান্ত নীতির কারণে আজকে দেশে সবচেয়ে করুণ অবস্থা সৃষ্টি হয়েছে। এখানে কারো কোনো নিয়ন্ত্রণ নেই। স্বাস্থ্য অধিদপ্তর একেক সময়ে একেক রকম কথা বলছে। আমার মনে হয়, সরকার জানেও না তারা কী করবেন, কী করতে চাচ্ছে?’

বিএনপির পক্ষ থেকে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি প্যাকেজ প্রস্তাবনার কথা উল্লেখ করে এতে সরকার কোনো সাড়া না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

চিকিৎসক দলের সভাপতি ডা. আরিফুর রহমান মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. শফিকুল আলম নাদিমের পরিচালরায় সহসভাপতি মশিউজ্জামান পান্নু, মজিবুল্লাহ মুজিব, সাংগঠনিক সম্পাদক এ কে এম জাকির হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক গাজী নিজাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।