ওবামা ভালো কাজ করেন নি, তাই আমি প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছি: ট্রাম্প

প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২০
যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বক্তব্য চাঞ্চল্য ছড়িয়েছে। ট্রাম্প বলেছেন, তাঁর রাজনীতির মাঠে পা রাখা এবং প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার কারণ সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। কারণ, ওবামা ভালো কাজ করেন নি, তাই মার্কিন জনগণ ট্রাম্পকে সমর্থন করেছিল। যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের প্রস্তুতির মাঝেই এমন বক্তব্য দিলেন ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রে নিয়মিত সভা করছেন ট্রাম্প। সংবাদ সংস্থা পিটিআই এ খবর জানিয়েছে।

হোয়াইট হাউসে গতকাল বুধবার ট্রাম্প সাংবাদিকদের বলেন, ‘প্রেসিডেন্ট হওয়ার আগের জীবন ভালো ছিল, আমার পছন্দের ছিল। তবে ওবামা দেশের জন্য ভালো কাজ করেন নি। প্রেসিডেন্ট ওবামা ও জো বাইডেনের কারণেই আমি আজ (প্রেসিডেন্ট হিসেবে) আপনাদের সামনে। কারণ, তাঁরা যদি ভালো কাজ করতেন তাহলে আমি এখানে থাকতাম না। তাঁরা (ওবামা ও বাইডেন) যদি ভালো কাজ করতেন, তাহলে হয়তো আমি নির্বাচনেও লড়তাম না।’

আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য আনুষ্ঠানিকভাবে জো বাইডেনকে মনোনীত করেছে ডেমোক্র্যাটিক পার্টি। বাইডেন বর্তমান প্রেসিডেন্ট এবং রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন। জো বাইডেন ছিলেন ওবামা প্রশাসনের ভাইস প্রেসিডেন্ট, যিনি এবার এবারের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটদের হয়ে ট্রাম্পকে চ্যালেঞ্জ জানিয়েছেন। একই সঙ্গে ভারতীয় ও জ্যামাইকান বংশোদ্ভূত সিনেটর কমলা হ্যারিস মার্কিন ভাইস প্রেসিডেন্ট পদে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী হয়েছেন। এই প্রথম এমন একটি গুরুত্বপূর্ণ পদ থেকে লড়ছেন কোনো দক্ষিণ এশীয় বংশোদ্ভূত ও কৃষ্ণাঙ্গ নারী। ডেমোক্র্যাটিক দলের (ভার্চুয়াল) জাতীয় সম্মেলনে গতকাল বুধবার কমলা হ্যারিসকে আনুষ্ঠানিকভাবে ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী মনোনীত করা হয়েছে।