উৎপাদন ও উন্নতির জায়গা জিয়ার সৃষ্টি: রিজভী

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ, জুন ১৩, ২০২০

উৎপাদন ও উন্নতির জায়গা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সৃষ্টি করে গেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, জিয়াউর রহমান এর কর্মকাণ্ড বলে শেষ করা যাবে না। তার নিজের ও পরিবারের জন্য কোনো চিন্তা ছিলো না। তার চিন্তা ছিলো কিভাবে মানুষের এবং দেশের উন্নয়ন করা যায়। দেশকে একটি আত্মমর্যাদাশীল দেশে পরিণত করা যায়। কীভাবে খাদ্য উৎপাদন বাড়াতে হবে। খাল কেটে মৎস্য চাষ এবং শুকনো মৌসুমে কৃষি কাজ করতে হবে এগুলো ছিলো তার মাথায়। অল্প সময়ের মধ্যে এমন কোনো জায়গা নেই যে জিয়াউর রহমানের অবদান নেই। উৎপাদন ও উন্নতির জায়গা তিনি সৃষ্টি করেছেন। একটি জাতিকে কীভাবে আত্মনির্ভরশীল করা যায় তা তিনি দেখিয়েছেন। গোটা দেশের মানুষকে তিনি কর্মী বানিয়েছিলেন দেশ গঠনের জন্য।

আজ শনিবার সকালে রাজধানীর মোহাম্মদপুরে বিএনপির নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল ইসলাম স্বপনের উদ্যোগে খাবার বিতরণের সময় তিনি এসব কথা বলেন। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে এ আয়োজন করা হয়।এ সময় স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণের সময় রিজভী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মতো শাসক থাকলে, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং বিএনপি ক্ষমতায় থাকলে করোনা এরকম পরিস্থিতির সৃষ্টি হতো না। সকল সর্বশক্তি দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতো। মানুষকে না খেয়ে থাকতে হতো না। ভিয়েতনাম, ভুটানসহ অনেক দেশ করনা মোকাবেলায় সক্ষম হয়েছে। আর আমাদের দেশে মানুষের মধ্যে বেশি করে ছড়িয়ে পড়তে সুযোগ সৃষ্টি করে দেওয়া হয়েছে। এই সরকারের অপরিপক্কতা মানুষের জীবন নিয়ে খামখেয়ালিপনায় করোনা দোজগের মধ্যে আমরা অবস্থান করছি।