ঈদের বন্ধেও ভারত থেকে এলো ১১ ট্যাংকার অক্সিজেন

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২১

ঈদুল আজহার ছুটির দিন আজ বুধবার বিকেলে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে জরুরি ভিত্তিতে ১১ ট্যাংকার অক্সিজেন আমদানি করা হয়েছে। করোনা পরিস্থিতির মধ্যে সংকট কাটাতে জরুরি সেবার অংশ হিসেবে এই অক্সিজেন আমদানি করা হয়েছে। লিন্ডে বাংলাদেশ লিমিটেড, পিওর লিমিটেড ও ইসপেক্টর লিমিটেড এসব অক্সিজেন আমদানি করেছে।

লিন্ডে বাংলাদেশ তিন ট্যাংকারে ৬০ টন ৫৩ কেজি, পিওর এক ট্যাংকারে ১৪ টন ৫৫ কেজি ও ইসপেক্টর সাত ট্যাংকারে ১০৪ টন ৪২ কেজি- মোট ১১ গাড়িতে ১৭৯ টন ৫০ কেজি অক্সিজেন আমদানি করেছে।

বেনাপোল কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম জানান, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বেনাপোল-পেট্রাপোল বন্দর চার দিন বন্ধ। দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় অক্সিজেন সংকট নিরসনে ঈদের দিনও কাস্টমস ও বন্দর খোলা রাখা হয়েছে। আমদানিকৃত অক্সিজেনের চালান দ্রুত খালাসের জন্য কাস্টমসের একটি বিশেষ টিম কাজ করছে।

বেনাপোল বন্দরের পরিচালক আব্দুল জলিল জানান, ঈদের দিনেও শুধু অক্সিজেন আমদানি করার জন্য বন্দর খুলে রাখা হয়েছে। অক্সিজেন যাতে দ্রুত বন্দর থেকে খালাস নিতে পারে সেজন্য বন্দরের মাঠ পর্যায়ের কর্মকর্তারা সতর্ক রয়েছেন। আমদানিকৃত অক্সিজেন দ্রুত খালাস নেওয়ার জন্য আমদানিকারকদের সব ধরনের সহযোগিতা করা হবে।