ইউনাইটেড হাসপাতালের অগ্নিকাণ্ড: শুনানি ১৫ই জুলাই

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২০

রাজধানীর গুলশানে বেসরকারি ইউনাইটেড হাসপাতালের অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যুর ঘটনায় হাইকোর্টে দাখিল করা তিনটি প্রতিবেদনের উপর শুনানি হবে আগামী ১৫ই জুলাই।

আদালতের নির্দেশ অনুযায়ী গত ১৪ই জুন ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আগুনে পুড়ে চিকিৎসাধীন পাঁচজনের মৃত্যুর ঘটনায় রাজউক (রাজধানী উন্নয়ন কর্র্তৃপক্ষ), ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তদন্ত প্রতিবেদন হাইকোর্টে দাখিল করে। সেই তদন্ত প্রতিবেদনের ওপরই আগামী ১৫ই জুলাই শুনানি হবে।

তিনটি সরকারি সংস্থার প্রতিবেদনেই ওই অগ্নিকাণ্ডের ঘটনায় ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতি, উদাসিনতা ও অবহেলার চিত্র উঠে এসেছে। এসব প্রতিবেদনে বলা হয়, ইউনাইটেড হাসপাতালে অগ্নিনির্বাপণ সরঞ্জামাদির বেশিরভাগই ছিলো মেয়াদোত্তীর্ণ ও অকেজো।

প্রসঙ্গত, গত ২৭শে মে রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। হাসপাতালের নীচতলায় অস্থায়ী করোনা ইউনিটে আগুন লাগে। এতে ৫ জন নিহত হন। নিহত ৫ জনই করোনা রোগী ছিলেন। তাদের মধ্যে ৪ জন পুরুষ ও ১ জন নারী। নিহতরা হলেন- মনির হোসেন (৭৫), মাহবুব(৫০), হারনোন অ্যান্থনী পল (৭৪), খাদিজা বেগম(৭০) ও রিয়াজুল আলম (৪৫)।