আমরা অদৃশ্য শক্তির কাছে হার মানবো না: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ণ, জুন ১৫, ২০২০

নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) একের পর এক রাজনৈতিক সহযোগীদের মৃত্যু কষ্টের বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরও এই অদৃশ্য শক্তির কাছে হার না মানার প্রত্যয় জানিয়েছেন তিনি।

সোমবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকীতে তিনি এসব কথা বলেন।

এ সময় সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরানের মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসএসএফের প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধানমন্ত্রী আরও বলেন, সারাবিশ্ব আজ করোনাভাইরাসের কারণে স্থবির। যেসব শক্তিশালী দেশ কথায় কথায় ক্ষমতা প্রদর্শন করতো তারাও আজ করোনায় কাবু। তাদের অর্থ-সম্পদ ও বিপুল অস্ত্রসম্ভার কোনকিছুই আজ কাজে আসছে না।

করোনা দেশের অগ্রযাত্রা থামিয়ে দিয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী আরও বলেন, সামাজিক ও অর্থনৈতিকভাবে ঘুরে দাঁড়ানোর জন্য কাজ করছে সরকার। তাই মানুষকে আস্থা রাখারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, মানুষের মৃত্যু যেকোনো সময় হতে পারে তবে নিজেকে সুরক্ষিত রাখতে হবে। বাস্তবতা মেনে জীবন চালানোর পরামর্শও দেন তিনি।

এসএসএফের প্রতিষ্ঠাবার্ষিকীতে সংস্থাটির সদস্যরা নভেল করোনাভাইরাসের সংকট মোকাবেলায় তাদের একদিনের বেতনের চেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিলে দান করেন।