আবুধাবিতে সপ্তাহে দুটি বিমানের ফ্লাইট

প্রকাশিত: ৯:৫৫ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২০
বিমান বাংলাদেশের উড়োজাহাজ। ছবি : সংগৃহীত

ঢাকা-আবুধাবি রুটে সপ্তাহে দুটি ফ্লাইট রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বিমান। এ রুটে এত দিন সপ্তাহে ছয়টি নিয়মিত ফ্লাইট পরিচালনা করছিল রাষ্ট্রায়ত্ত্ব এই বিমান সংস্থাটি। তিন দিন ধরে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি বিমানবন্দর থেকে প্রবাসী বাংলাদেশিদের ফেরত পাঠানোর কারণে গতকাল মঙ্গলবার থেকে ফ্লাইট কমিয়ে দুটিতে নামিয়ে আনা হয়।

এই রুটে বিমানের সব ফ্লাইট বাতিলের ঘোষণা আসতে পারে এমন গুঞ্জনও শোনা যাচ্ছে।

যদিও এ বিষয়ে এখনো কোনো আনুষ্ঠানিক সিদ্ধান্ত হাতে পান নি বলে জানিয়েছেন বাংলাদেশ বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার। আজ বুধবার সন্ধ্যা ৭টায় গণমাধ্যমকে বলেন, ‘আমি অফিশিয়ালি জানি ছয়টি থেকে কমিয়ে মঙ্গলবার থেকে সপ্তাহে দুটি করে ঢাকা-আবুধাবি রুটে ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। বিমানের মার্কেটিং বিভাগ থেকে যদি নতুন কোনো সিদ্ধান্ত হয় সেটি আমার জানা নেই।’

এদিকে বিমানের এ সিদ্ধান্তের কারণে আবুধাবি যাওয়ার প্রস্তুতি সম্পন্ন করা বিপুল প্রবাসী বাংলাদেশি চরম অনিশ্চয়তায় পড়েছেন। বিশেষত যারা গত সাড়ে চার মাস ধরে কোভিড-১৯ মহামারির কারণে দেশে আটকা পড়েছিলেন। প্রথমত ফিরতি টিকেট নিয়ে তাদের চরম ভোগান্তি ছিল, টিকেটের তিনগুণ বাড়তি দাম নিয়েও ছিল ব্যাপক ক্ষোভ। এই কঠিন পরিস্থিতির মধ্যে ফ্লাইট বাতিলের ফলে চাকরি নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন বলে আটকেপড়া প্রবাসীরা অভিযোগ করেছেন।