আপনি সুস্থ থাকলে আপনার পরিবারও সুস্থ থাকবে: মেয়র আতিকুল ইসলাম

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, জুন ১১, ২০২০
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। ফাইল ছবি

সবার সহযোগিতায় ‘রেড জোন’ থেকে ‘গ্রিন জোন’-এ রূপান্তর সম্ভব বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকাকে মডেল হিসেবে সফলতার সঙ্গে করোনা মোকাবিলায় সবার প্রতি আহ্বান জানান আতিক।

বুধবার (১০ জুন) ডিএনসিসি নগর ভবন থেকে এক ভিডিওবার্তায় এ আহ্বান জানান ডিএনসিসি মেয়র।

নগরবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, আপানরা জানেন পূর্ব রাজাবাজার এলাকার ২৭ নম্বর এলাকা আমরা পরীক্ষামূলকভাবে রেড জোন ঘোষণা দিয়ে কাজ করছি। এই কাজ সফল করতে সবার সহায়তা দরকার। আমি অনুরোধ করবো জনসাধারণকে এগিয়ে আসার জন্য। স্থানীয় প্রশাসন, পুলিশ, সেনাবাহিনী কাজ করছে। স্থানীয় কাউন্সিলরও সেখানে আছেন। আমি মনে করি এটা তখনই সম্ভব রেড জোন থেকে গ্রিন জোনে যাওয়া যখন সবার সহযোগিতা পাবো।

সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়ে আতিক বলেন, লকডাউনে যারা আছেন তারা কিন্তু বের হতে পারবেন না। ঘর থেকে বের হলে আপনিও আক্রান্ত হতে পারেন। আপনি সুস্থ থাকলে আপনার পরিবার সুস্থ থাকবে। পরিবার সুস্থ থাকলে এই নগরী সুস্থ থাকবে। আর নগরী সুস্থ থাকলে পুরো দেশ সুস্থ থাকবে। তাই পূর্ব রাজাবাজারকে মডেল হিসেবে নিয়ে এটির সফলতা নিশ্চিতে আমি আহ্বান জানাচ্ছি।

পূর্ব রাজাবাজার এলাকার বাসিন্দাদের জন্য করোনা পরীক্ষায় স্থানীয় নাজনীন স্কুলে বুথ খোলা হয়েছে বলে জানান ডিএনসিসি মেয়র। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই বুথে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে।