আকরামুল হাসানকে গ্রেপ্তারে ছাত্রদলের নিন্দা

প্রকাশিত: ৪:৪০ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২০

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসানকে গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে নরসিংদীর সাটিরপাড়ার রাঙ্গামাটি থেকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করে। এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল।

আজ শুক্রবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন- এই অবৈধ সরকার জোর করে ক্ষমতায় আসার জন্য একের পর এক ঘৃণ্য চক্রান্ত করে যাচ্ছে। দেশব্যাপী দুর্ভিক্ষের ছায়া আড়াল করার জন্যই ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসান মিন্টুকে গ্রেপ্তার করেছে। করোনার এ সময়ে আকরামুল হাসানকে গ্রেপ্তার সরকারের উসকানি ছাড়া কিছুই নয়। এই অবৈধ সরকার আন্দোলন-সংগ্রাম তো দূরের কথা, বিরোধী দল ও মতের কাউকে বাধাহীন ঘুরতে দিতেও নারাজ। তারা যেকোনো মূল্যে একদলীয় শাসন কায়েম করতে চায়। আর এ জন্যই বিরোধীদলীয় নেতাদের একের পর এক গ্রেপ্তার করা হচ্ছে।

নেতৃদ্বয় আরও বলেন- ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলের একজন তরুণ রাজনৈতিক নেতা হলেন আকরামুল হাসান। তিনি ছাত্রদলসহ দেশবাসীর কাছে একজন ক্লিন ইমেজের রাজনীতিবিদ হিসেবে পরিচিত। যখন কোনো গ্রেপ্তারি পরোয়ানা ছাড়াই তাঁকে গ্রেপ্তার করা হয়, তখন আইনশৃঙ্খলা বাহিনীর নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন ওঠে দেশের সাধারণ ছাত্র-জনতার মধ্যে।

নেতৃদ্বয় অবিলম্বে ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকরামুল হাসানের নিঃশর্ত মুক্তি দাবি করেন।