অধস্তন আদালতের বিচারক-কর্মকর্তাদের করোনার তথ্য চেয়েছেন সুপ্রিম কোর্ট

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০

দেশের অধস্তন আদালতের সব বিচারক বা সহায়ক কর্মকর্তা-কর্মচারীর করোনাভাইরাস-সংক্রান্ত তথ্য জানতে চেয়েছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

গতকাল রোববার এ বিষয়ে সব তথ্য প্রত্যেককে লিখিতভাবে হাইকোর্টকে জানাতে সন্ধ্যায় হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত অধস্তন আদালতে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তা ও সহায়ক কর্মকর্তা-কর্মচারীগণের তথ্য বিবরণী প্রেরণ প্রসঙ্গে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘উপর্যুক্ত বিষয়ে নির্দেশিত হয়ে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হলে অধস্তন আদালতের বিচার বিভাগীয় কর্মকর্তাগণের তথ্য বিবরণী ১ নম্বর ছক মোতাবেক এবং সহায়ক কর্মকর্তা/কর্মচারীগণের তথ্য বিবরণী ২ নম্বর ছক মোতাবেক মেইলযোগে (judicialar@gmail.com) প্রেরণের জন্য অনুরোধ করা হলো।’

সব জেলা জজ, মহানগর দায়রা জজ, সব বিভাগীয় স্পেশাল জজ/স্পেশাল জজসহ সংশ্লিষ্ট দপ্তরে এ স্মারকের অনুলিপি পাঠানো হয়।

ওই ছকের প্রথম ঘরে সংশ্লিষ্ট বিচারক বা কর্মকর্তা-কর্মচারীর নাম, পদবি ও কর্মস্থল, দ্বিতীয় ঘরে কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছে কি না? পরীক্ষা করা হলে ফল, তৃতীয় ঘরে নমুনা প্রদানের তারিখ, চতুর্থ ঘরে বর্তমান শারীরিক অবস্থা এবং সর্বশেষ ঘরে মন্তব্য জানতে চাওয়া হয়েছে।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের কোনো বিচারপতি করোনাভাইরাসে আক্রান্ত হলে তাঁর চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরসহ পাঁচ কর্মকর্তাকে সার্বক্ষণিক (২৪ ঘণ্টা) দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে। গত ১০ জুন এ বিষয়ে সুপ্রিম কোর্ট থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।